[email protected] 01967-928171
Home  »  Microphones   »   নিজেকে আবিষ্কার করুন

নিজেকে আবিষ্কার করুন

DB reporters/Journalist Mic for Mobile

মহান আল্লাহ আমাদেরকে সুনিপুনভাবে সৃষ্টি করেছেন। আমাদেরকে ‍দিয়েছেন তার অফুরন্ত করুণা এবং তার নাজ নেয়ামত। দিয়েছেন তার সৃষ্টির শ্রেষ্ঠত্বের গৌরব। কিন্তু আমরা তার কতটুকুই বা কাজে লাগাতে পেরেছি?

সকল সম্ভবনার দ্বার আমাদের জন্য খুলে রাখা হয়েছে। আমাদের শুধু এগিয়ে গিয়ে সেখানে পৌছাতে হবে। আপনার মধ্যেও যে ব্যাপক সম্ভাবনা আছে সেটা আপনাকে বুঝতে হবে। আপনি যা করতে পারেন তা আপনার আশপাশের মানুষ এমনকি পুরো বিশ্বের মানুষও করতে পারবে না। কারণ আপনি যার যার সাথে কথা বলতে পারবেন বা সাহায্য করতে পারবেন স্বয়ং প্রধান মন্ত্রীও তার কাছ পর্যন্ত পৌছাতে পারবে না। এটাই সত্য এবং বাস্তব । আপনার এই সম্ভাবনা সম্পকের্ আপনাকে সজাগ রাখতে হবে।

আপনি যদি আপনার লক্ষ্যে পৌছতে চান, তবে আপনাকে তা আপনার মন থেকে চাইতে হবে। অনেক সময় আমরা একটি জিনিস আমাদের মুখে বলি যে আমরা তা চাই। কিন্তু মন থেকে ১০০% চাইনা। আপনাকে ভাবতে হবে যে আপনার সেটা চাই ই চাই। সেটা ছাড়া আপনার চলবে না।

সবাই যেমনটি চায় আপনাকে ভিন্নভাবে তা ভাবতে হবে। আপনাকে মনে মনে আওড়াতে হবে যে , আমি ব্যতীক্রম কিছু করতে চাই। “I want to so something different.” এই ধরণের একটি Mentality আপনাকে ধারণ করতে হবে।

আর আপনার সেই ব্যতীক্রম কাজটি অবশ্যই হতে হবে মানুষের কল্যানের জন্য। আপনার কোন কাজের জন্য মানুষের কোনরুপ অকল্যান হবে সেরকম কোন কাজ করা যাবে না। কারন আপনি মানুষ আপনি শ্রেষ্ঠ। আপনার কাজও শ্রেষ্ঠ হতে হবে। চিন্তা করতে হবে আমি একদিন এই পৃথিবীতে থাকবোনা। আমার কিছু কাজ থেকে যাবে। কাজেই এমন কাজ করে যেতে হবে যাতে মৃত্যুর পরও মানুষ আমার রেখে যাওযা কাজ থেকে উপকৃত হতে পারে।

বিজ্ঞাপন: ঢাকার বণিকে মাইক্রোফোন:

যা হোক আপনাকে সর্বদা মনে রাখতে হবে আপনি পারবেন। হেরে যাওয়ার লোক আপনি নন। আপনি জানেন যে একবার হেরে যাওয়াই জীবনে ফাইনাল হেরে যাওনা নয়। বরং হেরে গিয়েই আপনি জীবনে সফলতার পথটি খুঁজে পেয়েছেন।

আল্লাহ আপনার জীবন সুন্দর করে সাজিয়ে দিন। আমিন।

সাথে আছি আমরা ঢাকার বণিক পরিবার।

আবুল বাশার

0 Items
৳ 0.00